শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৮ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

নওগাঁর মহাদেবপুর সদর ইউনিয়নের ১নং ওয়ার্ডের সীমানা পুণঃ নির্ধারণের দাবী

আইনুল ইসলাম, মহাদেবপুর (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর মহাদেবপুর সদর ইউনিয়নের ১নং ওয়ার্ডের সীমানা পুণঃ নির্ধারণের দাবী জানিয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব বরাবর আবেদন করেছেন ওই ওয়ার্ডের সদস্য কাজী ফেরদৌস। তিনি তার লিখিত আবেদনে জানান যে, ১ নং ওয়ার্ডের ভোটার সংখ্যা ৮ হাজার ২শ ৯ জন। ২ নং ওয়ার্ডের ভোটার সংখ্যা ৩ হাজার ৪শ ৯৯ জন। ৩ নং ওয়ার্ডের ভোটার সংখ্যা ২ হাজার ৩শ ১৬ জন। ৪ নং ওয়ার্ডের ভোটার সংখ্যা ২ হাজার ৪শ ৮ জন। ৫ নং ওয়ার্ডের ভোটার সংখ্যা ২ হাজার ৮শ ৪৭ জন। ৬ নং ওয়ার্ডের ভোটার সংখ্যা ২ হাজার ৯শ ৪২

জন। ৭ নং ওয়ার্ডের ভোটার সংখ্যা ৩ হাজার ৮শ ৪৩ জন। ৮ নং ওয়ার্ডের ভোটার সংখ্যা ২ হাজার ৪শ ৯ জন। ৯ নং ওয়ার্ডের ভোটার সংখ্যা ৩ হাজার ৫৯ জন। ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৩০ হাজার ৮শ ৩২ জন, যার মধ্যে ২৫ ভাগ ভোটার নিয়ে ১ নং ওয়ার্ড গঠিত। ২ থেকে ৬ নং ওয়ার্ডের ভোট কেন্দ্র ১ টি হলেও ভোটার সংখ্যা বেশি হওয়ার কারণে ১ নং ওয়ার্ডে ২টি ভোট কেন্দ্র রয়েছে। ওই ওয়ার্ডের আয়তন বেশি, জনসংখ্যা বেশি ও বিভিন্ন

ব্যবসা প্রতিষ্ঠান বেশি হওয়ায় ছিন্নমূল মানুষের সংখ্যাও বেশি। কিন্তু ইউনিয়ন পরিষদের সরকারি অনুদান ও বিভিন্ন জনবান্ধব কর্মসূচী বাস্তবায়নসহ উন্নয়নমূলক কর্মকান্ড সমহারে বন্টিত হওয়ায় ওই ওয়ার্ডের জনসংখ্যা বঞ্চিত হচ্ছে। এ কারণে তিনি ইউনিয়ন পরিষদের প্রশাসনিক ও নির্বাচনী এলাকার ওয়ার্ড অনুযায়ী জনসংখ্যার বিন্যাসও প্রশাসনিক সুবিধা ও সুসম উন্নয়ন কর্মকান্ডের জন্য ১নং ওয়ার্ডের সীমানা পুণঃনির্ধারণের দাবী জানান।

এ বিষয়ে জানতে চাইলে মহাদেবপুর ইউপি চেয়ারম্যান মুহম্মদ মাহবুবুর রহমান ধলু জানান, ইউপি সদস্য কাজী ফেরদৌসের দাবী যৌক্তিক। তার নির্বাচনী এলাকায় ভোটার সংখ্যা বেশি হওয়ায় নির্বাচনী ব্যয় অনেক বেশি হয় তাছাড়া সকল সুযোগ-সুবিধা সমহারে বন্টিত হওয়ায় তার ওয়ার্ডের জনগন তুলনামূলক বিভিন্ন সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে।

এ বিষয়ে মহাদেবপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানুর রহমান জানান, তার আবেদনের প্রেক্ষিতে স্থানীয় সরকার, নওগাঁর সহকারি পরিচালক মহোদয় বিষয়টি সরোজমিনে পরিদর্শন করে প্রতিবেদন দেয়ার জন্য বলেছেন। আমি তিন সদস্যের একটি কমিটির মাধ্যমে সরেজমিনে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য প্রাতিবেদন দাখিল করব।

নিউজটি শেয়ার করুন

All rights reserved © meghnapost.com